জানি না কোন ছায়াপথের অজানা গ্রহে ছিল আমার বসবাস নিরেট পাথরের দেহ ছিল তাতে ছিলনা নিঃশ্বাস তোমার কোমল স্পর্শ পেয়ে খুলে ছিল চোখের পাতা পবিত্র শপথে ঠাই পেয়েছিলো ওই বুকে এই মাথা ...।
তাই গর্ব হয় ...ভীষণ গর্ব হয় যা দিয়েছ তুমি...তা শেষ হবার নয়।
মনের আকাশে যখন ভর করে কালো মেঘ আঘাত করে আমায় তৃব্য বাতাসের বেগ ! সোনালী সূর্যের আলো নিয়ে তুমি সামনে এসে দাড়াও আমাকে আড়াল করে সকল আঁধার দূরে সরাও...।
তখন আমার বাঁচতে ইচ্ছে হয় ভীষণ ইচ্ছে হয় ! জানি তুমি পাশে থাকলে মৃত্যুও যে সুখের তাতে নেই সংশয় ...।
ছিলাম তো আমি এক বন্দী ডানা কাটা পাখী অন্ধকার কালো সমুদ্র তলে ডুবে ছিল আঁখি,
তুমি এসে সামনে দাঁড়ালে ... হাতে তুলে নিলে হাত ঝলমলিয়ে উঠলো সকাল,জোসনাতে আলোকিত হল রাত।
তাই তো আমার চিৎকার করে বলতে ইচ্ছে হয় হৃদয় পৃথিবী বদলে দিয়ে জীবন করেছো প্রেমময় ।
তুমি আমার জীবন সঙ্গী আমি তোমাকে করেছি জয় এ জীবনে আমি যে শুধুই তোমার অন্য কারো নয় ...।
দুদিনের এই ছোট্ট ভুবনে তোমায় পেয়ে এই মনটা কি আর ভরে প্রভুর কাছে এইতো চাওয়া...তোমায় যে চাই জনম জনম ধরে ...।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সৈয়দ আহমেদ হাবিব
কত রাজ্য জয় করে এলে হিসেব চাইনা রাজকুমার
পৃথিবীটাই তুলে দিলাম হাতে কি চাই আর!
কত রাজ্য কত দেশ করেছ জয়
এবার বুঝি রানির কাছে মানবে পরাজয়!!
(হা হা হা মজা করলাম একটু)
ছালেক আহমদ শায়েস্থা
জানি না কোন ছায়াপথের অজানা গ্রহে ছিল আমার বসবাস
নিরেট পাথরের দেহ ছিল তাতে ছিলনা নিঃশ্বাস
তোমার কোমল স্পর্শ পেয়ে খুলে ছিল চোখের পাতা
পবিত্র শপথে ঠাই পেয়েছিলো ওই বুকে এই মাথা ...
darun likecan
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
দুদিনের এই ছোট্ট ভুবনে তোমায় পেয়ে এই মনটা কি আর ভরে
প্রভুর কাছে এইতো চাওয়া...তোমায় যে চাই জনম জনম ধরে ...। ...........// গোটা কবিতা জুড়ে কি সুন্দর শাশ্বত বাণী.....যা শুনলে সৃষ্টি কর্তার প্রতি শ্রদ্ধায় বুক ভরে যায়.....অসাধারণ আপনার খোদা প্রেমের নিদর্শন মনোমুহ্ধকর এই কবিতা খানি.....অনেক অনেক ধন্যবাদ তানি আপনাকে...............
গল্পকবিতার যে সকল সন্মানিত লেখক লেখিকাদের উপস্থিতি আর মূল্যবান মতামত পাবার জন্য অধীর আগ্রহে পথ চেয়ে থাকি ... এবং তাঁদের দেখা না পেলে ভীষণ মন খারাপ করি তাঁদের মধ্যে আপনি একজন সূর্য ভাই !... আপনার সুন্দর মতামতটা আমার প্রেরণা হয়ে রইবে ।। ধন্যবাদ ও সালাম ভাইকে
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।